May 18, 2024, 8:43 pm

তথ্য ও সংবাদ শিরোনামঃ
মেদ কমাতে পাতিলেবুর উপকারিতা। আমি হাওয়া ভবনের মতো কোনো ‘খাওয়া ভবন’ করিনি, যা ব্যবসার জন্য অসুবিধা তৈরি করবে। মুন্সিগঞ্জের টংগিবাড়ী তে পুকুর থেকে মিললো কষ্টি পাথরের মূর্তি ভালুকায় কারখানা শ্রমিকের রহস্যজনক মৃত্যু বিমানের ১৬ কর্মকর্তার বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেছে দু দুদক। জাতীয় প্রেসক্লাবের সামনে অধিকার আদায় মঞ্চের আত্মপ্রকাশ ও ফারাক্কা লংমার্চ পালিত। কেশবপুর থানার ওসি ও উপজেলা চেয়ারম্যান সহ তিন জনের নামে চাঁদাবাজির মামলা। বাঙালি যাদের মনে রাখেনি, ঐতিহাসিক মহেঞ্জোদারোর আবিষ্কার কর্তা রাখালদাস বন্দ্যোপাধ্যায়ের প্রয়াণ দিবস ৩০মে অনলাইনে আলোচিত তনির ভয়ংকর প্রতারণা, সানভীস বাই তনি’র শোরুম সিলগালা। ভালুকায় নবনির্মিত ৩টি রাস্তার উদ্ধোধন ফেসবুক রিলস থেকে আয় করবেন যেভাবে। যশোরের শার্শায় চাচাকে হত্যার দায়ে ১১ বছর পর ভাতিজার মৃত্যুদণ্ড। ভালুকায় কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ চোখ বলে দিবে শরীরে আছে কতশত রোগ, জানা যাবে স্বাস্থ্যের অবস্থা! আগামী বাজেটে জলবায়ুর উপর প্রাধান্য দেওয়া জরুরি – আতিউর রহমান বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতগামী যাত্রীসুবিধা ফিঃ অনলাইনে পরিশোধ করতে হবে। দেশ সেরা যশোর শিক্ষা বোর্ড এস এস সিতে। রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩ তম জন্মবার্ষিকীতে কবি বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত। ভালুকায় আসাদুল হিমেল ও নাসিমার অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসীর মানববন্ধন। ভালুকায় ডাকাতি প্রস্তুতিকালে ৩ ডাকাত আটক। ১৬৩ তম জন্মবার্ষিকীতে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতি “প্রগতি”র শ্রদ্ধাঞ্জলি। ” হৃদয় মাঝে রবি” ২৫ এ বৈশাখ এর অনুষ্ঠান পঞ্চ ইউনিয়নের অসাংগঠনিক কার্যক্রম নিয়ে মুলাদীতে সমালোচনার ঝড়। যশোরের মন্দিরের স্বর্ণঅলংকারসহ প্রায় ২০ লাখ টাকার মালামাল চুরি। টংগিবাড়ী তে উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রিজাইডিং অফিসার দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত। ডিএসইসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ। ভালুকায় উপজেলা নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিল। কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা। রেলওয়ের বর্ধিত ভাড়া প্রত্যাহার ও ঔষধের দাম কমানোর দাবিতে বাংলাদেশ সিভিল রাইটস্ সোসাইটির নাগরিক বিক্ষোভ। নড়িয়ায় নির্বাচন পরবর্তী সহিংসতা, ইউপি চেয়ারম্যান সহ আহত-৩ প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে নড়িয়া’য় নির্বাচিতো হলেন যারা।

ভেদরগঞ্জে এক্সভেটর (ভেকু) বিরোধী অভিযানে ০৫ লক্ষ টাকা জরিমানা

ভেদরগঞ্জে এক্সভেটর (ভেকু) বিরোধী অভিযানে ০৫ লক্ষ টাকা জরিমানা

রাকিব হোসেন, শরীয়তপুর জেলা প্রতিনিধি: শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলায় কৃষি জমিতে অবৈধভাবে ঘের খনন করায় বিভিন্ন ভেকু মালিক দের জরিমানা করেছে ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভির আল নাসিফ। গত এক সপ্তাহে ভেদরগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নে অভিযান চালিয়ে ০৫ লক্ষ টাকা জরিমানা করেছে বেকু মালিকদের ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা । তবে কোনোভাবেই থামানো যাচ্ছে না অবৈধ ভেকু মালিকদের।

সরেজমিন ঘুরে দেখা যায়, দীর্ঘদিন ধরে ভেদরগঞ্জ উপজেলার মহিশা ছয়গাঁ, রামভদ্রপুর, এর বিভিন্ন এলাকায় শত শত একর কৃষিজমি খনন করে মাছের ঘের করে আসছে এক কুচক্রী মহল। ফলে এলাকায় আবাদি জমির পরিমাণ ব্যাপক হারে কমে গেছে। এক সময় এই সকল জমিতে ধান পাট ইত্যাদি অনেক প্রকার ফসল ফলন হত। কিন্তু অল্প সময়ে অধিক মুনাফা পেয়ে ফসলাদী জমি গুলি মাছের ঘের খনন করতে দিয়ে দিচ্ছে কৃষি জমির মালিকরা। এই ফসলাদী কৃষি জমি নষ্ট করে মাছের গের খনন করার ফলে ভেদরগঞ্জ উপজেলার ছয়গাঁ এলাকার বর্গা চাষিরা বিপাকের মুখে।

ছয়গাঁ ইউনিয়নের বর্গাচাষী রহমত উল্লাহ, মানিক মিয়া, সুজন মৃধা সহ আরো অনেকেই বলেন, আমাদের কোনো জমিজমা নেই আমরা অন্যের জমি বর্গা রেখে সেগুলোতে চাষাবাদ করে সংসার চলতাম। এখন জমির মালিকরা অল্প সময়ে অধিক টাকা পেয়ে আমাদের সকল বর্গা জমি মাছের ঘের খনন করার জন্য দিয়ে দিয়েছে। আমরা এখন কি করবো বুঝতে পারছিনা এবং অনেক কৃষি জমিতে তারা জোরপূর্বক ভাবে ও ঘের খনন করা হচ্ছে।

এ বিষয়ে ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন , কৃষি জমিতে এক্সভেটর (ভেকু) দিয়ে ফসলাদী জমি নষ্ট করে ঘের খনন করায় আমরা অনেকগুলো মেশিন ইতিমধ্যেই বিনষ্ট করে দিয়েছি এবং অনেকগুলো কে জরিমানা ও করেছি। এবং ইতিমধ্যেই আমরা জমির মালিকদের বলে আসছি তারা যেন অধিক মুনাফার লোভে কৃষিজমি গুলোকে ঘের খনন করার জন্য না দেয়। এবং স্থানীয় সকলকে জনগন কে সচেতন থাকার নির্দেশ দিয়েছি।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com